শেখ হাসিনার কোলন ক্যান্সার: তিন মাসের সময় বেঁধে দিয়েছেন ডাক্তাররা !

সূত্রমতে জানা গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন ওরাল কেমোথেরাপি নিচ্ছেন যা খুব ধীরগতিতে কার্যকর হচ্ছে বয়স ও অন্যান্য জটিলতার কারণে। ক্যান্সার চিকিৎসায় ওরাল কেমোথেরাপি আধুনিক চিকিৎসা হলেও বিশেষজ্ঞদের মতে, কেমোথেরাপির অবদান ১০ ভাগের বেশী নয়, মূল চিকিৎসা সার্জারি। ফলে শারীরিক অবনতি ঘটছে দ্রুত। ওনার টেবিলে জেলওদা ট্যাবলেট দেখা গেছে।

ওরাল কেমোথেরাপি যা XELOX নামে পরিচিত, এর দুটি অংশ: Xeloda এবং Oxaliplatin. প্রথমে দু’সপ্তাহ ধরে Xeloda ট্যাবলেট খেতে হয় দিনে দুটো করে, তারপরে ৭ দিন বিরতি দিয়ে Oxaliplatin ইনজেকশন নিতে হয় রক্তনালীতে। আবার পুনরাবৃত্তি করতে হয়।

এসব কাজের জন্য ঠান্ডা মাথায় নিরবিচ্ছিন্ন সময় দরকার। সরকার চালানো, মানুষ খুন করা, রাজনৈতিক ক্যারিকেচার, অন্যের ক্ষতি করার চিন্তায় সব সময় মশগুল থাকলে ফল যা হওয়ার তাই হচ্ছে। আল্লাহ সর্বশক্তিমান। তিনি তার শক্তি দেখাচ্ছেন। জালিমের পতন অনিবার্য।

সূত্রমতে জানা গেছে যে প্রধানমন্ত্রীর শরীর মারাত্মক ভেঙ্গে গেছে, গায়ের রং বদলে যাচ্ছে, ডাক্তাররা তাকে তিন মাস সময় দিয়েছেন। শরীর ভালো থাকলে জাতিসংঘের সর্বশেষ অধিবেশনে যাবেন তিনি।

তাঁর শারীরিক দ্রুত পতনের মুখে ক্ষমতার উত্তরাধিকার নির্ধারণের জন্য মাসাধিককাল চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। ছোট বোন শেখ রেহানার সাথে মারাত্মক মতবিরোধ এখন ‘প্রাসাদ ষড়যন্ত্রে’ রূপ নিয়েছে। শেখ রেহানার পিছনে বিদেশী শক্তি আছে। তাই হাসিনা নিজ কন্যা পুতুলকে যত এগিয়ে দিয়ে চেষ্টা করুননা কেনো, রেহানা তা মেনে নিবে না। তাছাড়া রাষ্ট্র এবং দলের ক্ষমতা রাজাকার পরিবারে যাবে, এটা আ’লীগের বেশীরভাগ অংশই মেনে নিচ্ছেন না। এটি বুয়া খাওয়াতে পারবে না। অন্যদিকে, রেহানার ছেলে খুব বুদ্ধিমান এবং স্মার্ট হওয়ায় তার সাথে উত্তরপাড়ার সাপোর্ট থাকতে পারে বলে আশা করা যায়। সম্প্রতি রেহানার ছেলের সঙ্গে জোসেফ এর দুইবার বৈঠক তারই ইঙ্গিত দেয়। মধ্যরাতের সরকারের ৪ জন মন্ত্রীর ভাষ্য আর খুদেবার্তার মধ্যেও এর ইঙ্গিত পাওয়া যায়। ফলে রেহানার দাবী ফেলে দেয়া সম্ভব হবে না। অন্যদিকে, হাসিনা কোনো অবস্খাতেই রেহানার কাছে ক্ষমতা হস্তান্তর করবে চাচ্ছেন না, কারণ এতে পুতুল ও জয়ের আজীবনের জন্য মাইনাস হওয়ার আশঙ্কা থাকে। অন্যদিকে নিজ কন্যাকে দলের দায়িত্বের ভার দিয়ে চেষ্টা করলেও এটা খুব দ্রুতই ব্যর্থতায় পর্যবসিত হবে।

DISCLAIMER: This is an investigative report by BD Politico Team. We reserve the right to protect our sources by law.

Facebook Comments
Content Protection by DMCA.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.