ঢাকায় ৫ থেকে ১০ ভাগের বেশি ভোট পড়েনি

05 Mar, 2019

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে ৫ থেকে ১০ শতাংশের বেশি প্রকৃত ভোটাররা ভোট দেননি বলে দাবি করেছেন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুর রহিম। তিনি বলেন, ২৮শে ফেব্রুয়ারি নির্বাচনে ৫ থেকে ১০ শতাংশের বেশি ভোট পড়েনি। সেখানে নির্বাচনী ফলাফলে ৩১ শতাংশের বেশি ভোট দেখানো হয়েছে। গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মেয়রপ্রার্থী আবদুর রহিম দাবি করেন, প্রতিটি ভোটারের ব্যালট পরীক্ষা করলে জালিয়াতির প্রমাণ পাওয়া যাবে। ব্যালটে দেখা যাবে কারো আঙুলের ছাপের সঙ্গে টিপ সইয়ের মিল নেই, আবার কারো স্বাক্ষরের মিল নেই। কেউ কেউ হলফ করে বলবেন- আমি তো ভোটই দেইনি। আমরা আইন আদালতে প্রমাণ করতে গেলে সব জালিয়াতি প্রমাণ হবে। তিনি অভিযোগ করেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেমন ভোটারদের ভয়ভীতি দেখানো হয়েছে, এবারও তেমনটাই হয়েছে।

আমার অনেক ভোটার কেন্দ্রে গেলে তাদেরকে ভয়-ভীতি দেখিয়ে পাঠিয়ে দেয়া হয়েছে। এ স্বতন্ত্র প্রার্থী বলেন, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একেবারে ভেঙে পড়েছে। মানুষের আস্থা চলে গেছে। এরপরেও নির্বাচন প্রথাকে বাঁচিয়ে রাখতে আমি নির্বাচনে অংশ নিয়েছিলাম। আমি প্রার্থী হওয়ায় নির্বাচনের যে চিত্র তা আপনারা দেখতে পেয়েছেন।
সুত্র: মানবজমিন

Facebook Comments
Content Protection by DMCA.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.