জাতিসংঘে বিএনপি মহাসচিবের হাই-পাওয়ার বৈঠক অনুষ্ঠিত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতিসংঘ সদর দপ্তরে জাতিসংঘের সহকারী সেক্রেটারি জেনারেল (পলিটিক্যাল) মিরোস্লাভ জেনকার সহ উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের হেডকোয়ার্টারে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ বৈঠকে বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের উপদেষ্টা হুমাযূন কবির এবং নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

বৈঠকে বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সৃষ্ট সংকট, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অন্যায় কারাবাস ও বিচারহীনতা, দেশের রাজনৈতিক পরিস্থিতি, আওয়ামীলীগ সরকারে গুম খুন গ্রেফতার এবং রাজনৈতিক নিবর্তন নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বিএনপি মহাসচিব বাংলাদেশের নির্বাচন নিয়ে সৃষ্ট সংকট নিরসনে জাতিসংঘের সহযোগিতা কামনা করেন। বিশেষ করে এর আগে ২০১৩ সালে জাতিসংঘের উদ্যোগে তারানকো মিশনের ধারাবাহিতায় সম্ভাব্য করণীয় সম্পর্কে আলোচনা করা হয়। শিঘ্রই এ নিয়ে বাংলাদেশ সরকারের সাথে জাতিসংঘ কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে বৈঠকসূত্রে জানা গেছে। জাতিসংঘে আমন্ত্রণ এবং এ বৈঠকের জন্য মহাসচিব আন্তোনিও গুতেরেসকে ধন্যবাদ জানান বিএনপি মহাসচিব।

উল্লেখ্য, জাতিসংঘ মহাসচিবের পক্ষে রাজনীতি বিষয়ক সহকারী সেক্রেটারি জেনারেল মিরোস্লাভ জেনকার কিছু দিন আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে জাতিসংঘে সফরের জন্য আমন্ত্রণ পাঠিয়েছিলেন। তবে জাতিসংঘ মহাসচিব গুতেরেস জরুরী কাজে ঘানায় থাকায় তার পক্ষে সহকারী সেক্রেটারি জেনারেল তার ৪ জন উর্ধতন কর্মকর্তা বৈঠকে উপস্থিত ছিলেন। মির্জা ফখরুল জাতিসংঘ সদর দফতরে পৌছানোর সাথে সাথে পলিটিক্যাল উইংয়ের কর্মকর্তারা এস্কর্ট করে নিয়ে যান এবং বৈঠক শেষে গাড়িতে পৌছে দেন।

Facebook Comments
Content Protection by DMCA.com

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.