হাসিনা সরকারের বাধা ডিঙিয়ে দিল্লি যাচ্ছেন কার্লাইল

অবশেষে লর্ড কারলাইল দিল্লি যাচ্ছেন।
সকল জল্পনা কল্পনা ও শেখ হাসিনা সরকারের বাধা ডিঙিয়ে বেগম খালেদা জিয়ার আইনজীবি ব্রিটেনের হাউস অব লর্ডসের সদস্য আলেক্স কারলাইল তাঁর দিল্লি যাওয়ার সকল আয়োজন সম্পন্ন করেছেন !

কার্লাইল যাতে দিল্লিতে গিয়ে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ওপরে আরোপিত বেআইনী জেল জুলুম নিয়ে বিশ্ববাসীকে জানাতে না পরেন, সেজন্য ঢাকার অবৈধ সরকার গলদঘর্ম চেষ্টা করে। কার্লাইলকে যেভাবে ঢাকায় আসতে দেয়নি হাসিনার সরকার, সেভাবেই ভারতেরর ভিসা ঠেকিয়ে দিতে দিল্লি হাতে পায়ে ধরে চেষ্টা করে সেগুণবাগিচা, এবং খানিকটা সফলও হয়। কারলাইলের ভিসা প্রথম দফা আটকে যায়, এবং প্রেস কন্ফারেন্সের ভেন্যু বাতিল করে দেয়। এজন্য ঢাকা থেকে দিল্লিতে ছুটে গিয়েছিলেন হাসিনার উপদেষ্টা এইচটি ইমাম।

কিন্তু লর্ড কার্লাইলও দমবার পাত্র নন। সাবেক বৃটিশ কলোনী ভারতের ক্ষমতাসীন সরকার বৃটিশ হাউস অব লর্ডসের সদস্যের ভিসা আটকায় কি করে? যেভাবেই হোক, প্রভাব খাটিয়ে কারলাইল ভারতের ভিসা নিয়েছেন, দিল্লি যাচ্ছেন, প্রেস কনফারেন্স এবং অন্যান্য প্রোগ্রাম সম্পন্ন করবেন।

হাসিনা যেভাবে বিএনপি চেয়ারপারসনের উপর জুলুম নির্যাতন চালাচ্ছেন, তার জবাবে কার্লাইলের এই দিল্লি মিশন হবে একটি চরম চপেটাঘাত বলে মনে করছেন বিশেষজ্ঞরা। অবৈধ সরকার শত চেষ্টা করে ঠেকাতে চাইলেও তাদের অপকর্মের জন্য এভাবে ঘাটে ঘাটে খেসারত দিতে হচ্ছে।

Facebook Comments

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.