‘১০% ভোটও পাবে না আ.লীগ, জাতীয় নির্বাচনও স্থগিত হতে পারে’

আদালতের মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামী লীগ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত করেছে বলে মন্তব্য করেছেন সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

সোমবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ড. কামাল বলেন, গাজীপুরে আওয়ামী লীগ ১০% ভোটও পাবে না বুঝতে পেরেই এটি করেছে।

এ সময় একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়েও কথা বলেন সংবিধানের অন্যতম এ আইনপ্রণেতা। তিনি শঙ্কা প্রকাশ করে বলেন, আগামী জাতীয় নির্বাচনও মুলতবি হওয়ার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালে সাভারের ছয়টি মৌজাকে (শিমুলিয়া ইউনিয়নের দক্ষিণ বড়বাড়ী, ডোমনা, শিবরামপুর, পশ্চিম পানিশাইল, পানিশাইল ও ডোমনাগ) গাজীপুর সিটি কর্পোরেশনের অধীনে অন্তর্ভুক্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

এরপর বিষয়টি নিষ্পত্তি করতে হাইকোর্টে রিট দায়ের করা হয়। কিন্তু তা নিষ্পত্তি না হওয়ায় পুনরায় রিট দায়ের করা হলে রোববার আদালত গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের আদেশ দেন।

গাজীপুর সিটির সীমানা নিয়ে ঢাকার সাভার উপজেলার শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং সাভার উপজেলা আওয়ামী লীগের শ্রম ও জনশক্তিবিষয়ক সম্পাদক এ বি এম আজাহারুল ইসলাম সুরুজ এ রিট আবেদন করেন।

রোববার ওই রিট আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত বেঞ্চ তিন মাসের জন্য নির্বাচন স্থগিতের আদেশ দেন।

সূত্র: যুগান্তর

Facebook Comments