তারেক যোগ্য বলেই নেতা বানিয়েছি, আপনি বলার কে: হাসিনাকে ফখরুল

‘যোগ্যতার ভিত্তিতেই’ বিএনপির কাউন্সিলে তারেক রহমান দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন মন্তব্য করে তাকে নিয়ে শেখ হাসিনার বক্তব্যের সমালোচনা করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেছেন, তার দলের নেতাকে নিয়ে আওয়ামী লীগ সভানেত্রী ও বিনাভোটের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য গ্রহণযোগ্য নয়।

গণভবনে সংবাদ সম্মেলনে এই প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, “বিএনপির মতো একটা রাজনৈতিক দল, যারা নিজেদের মনে করে সব থেকে বড় দল, সব থেকে জনপ্রিয়, শক্তিশালী দল; তো সেই দলে কি একজন উপযুক্ত নেতা তারা বাংলাদেশে খুঁজে পেল না? একজন সাজাপ্রাপ্ত, পলাতক আসামিকে তাদের চেয়ারপারসন বানাতে হল এবং সে সেখান থেকে নেতৃত্ব দেয়।
“রাজনীতিতে এত বড় দেউলিয়াত্ব আর কি আছে! বাস্তবতাটা কী? বাংলাদেশের রাজনীতি কোথায় যাচ্ছে? এত বড় দেউলিয়াত্ব যে একজন সাজাপ্রাপ্ত আসামিকে তারা চেয়ারপারসন বানাচ্ছে।”

তার এই বক্তব্যের পরপরই এক আলোচনা সভায় প্রতিক্রিয়া জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, “আমাদের যিনি নেতা হয়েছেন আমাদের পার্টির কাউন্সিলে সর্বসম্মত সিদ্ধান্ত হয়ে সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। আমাদের পার্টির গঠনতন্ত্র অনুযায়ী পার্টির চেয়ারপারসনের অনুপস্থিতিতে সিনিয়র ভাইস চেয়ারম্যান সাহেব দায়িত্ব নেবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের- এটা আমাদের গঠনতন্ত্রে আছে।

“আমাদের নেতা আমরা নির্বাচিত করেছি। তাকে যোগ্য নেতা বলেই আমরা তাকে নির্বাচিত করেছি। এটাতে আপনাদের বলার কিছু নেই, এটা গ্রহণযোগ্য নয়।”
/শীর্ষ নিউজ

Facebook Comments
Content Protection by DMCA.com

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.