মার্কিন রাষ্ট্রদূতের বাসায় আ.লীগ নেতাদের বৈঠক, পাঁচ মিনিট একান্তে কাদের-বার্নিকাট!

পাঁচ মিনিট একান্তে কাদের-বার্নিকাট ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিক্যটের বাসায় বৈঠক করেছেন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। সোমবার রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পদাক ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দলটি এতে অংশ নেন।

বৈঠকে আগামী জাতীয় নির্বাচন, সিটি করপোরেশন নির্বাচন, যুক্তরাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি, আঞ্চলিক রাজনীতি ও রোহিঙ্গা ইস্যূ নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

তবে আওয়ামী লীগের নেতারা এটিকে সৌজন্যমূলক নৈশভোজ বলে দাবী করছেন। বৈঠকে উপস্থিত একাধিক সূত্র জানায়, নৈশভোজ শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে মার্নিকাটের পাঁচ মিনিট একান্ত বৈঠক হয়।

বৈঠকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও উপদেষ্টা পরিষদ সদস্য অ্যাম্বাসেডর মোঃ জমির, সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, ফারুক খান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এবং মার্কিন দূতাবাসের পলিটিকাল অ্যাফেয়াস সেকেন্ড সেক্রেটারি কাজী রহমান দস্তগীর ও জ্যাকব জে লেভিনসহ দূতাবাসের উচ্চ পদস্ত কর্মকর্তার উপস্থিত ছিলেন।

অবশ্য হঠাৎ করে আওয়ামীলীগ মার্কিন দূতাবাস মুখি কেনো হলো এ নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। কেননা অতীতে ওবায়দুলের পূর্বসুরি সাধারন সম্পাদক সৈয়দ আশরাফ মার্কিন এক জুনিয়ার  মন্ত্রীকে ‘দুই আনার মন্ত্রী’ এবং মার্কিন রাষ্ট্রদূত ডান মজিনাকে ‘কাজের মেয়ে মর্জিনা’ ডেকে কূটনৈতিক ‍ বৈরিতার সূচনা করেছিলেন। হঠাৎ করে আ’লীগের এমন উল্টাস্রোত নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

 

Facebook Comments

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.