খালেদা জিয়াকে নিয়ে এসব কি হচ্ছে- অসুস্থতার দরুণ আদালতে হাজির করা যাচ্ছে না: অষুধ সেবণ করছেন না!

শারীরিক অসুস্থতার কারণে আজও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। বৃহস্পতিবার সকালে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য তাকে হাজির করার কথা থাকলেও তার অনুপস্থিতিতেই চলে মামলার কার্যক্রম। পরে আদালত এ মামলায় বেগম জিয়াকে ২২শে এপ্রিল পর্যন্ত জামিন দেন। সেইসঙ্গে ঐদিনই তাকে হাজির করারও নির্দেশ দেন আদালত।

এদিকে সরকারী মেডিকেল বোর্ডকে আস্থায় নেননি সাবেক প্রধানমন্ত্রী, এবং তিনি বোর্ডের দেওয়া ওষুধ সেবন করছেন না খালেদা জিয়া। আদালতকে বিষয়টি অবহিত করেছেন দুদকের প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার ব্যক্তিগত চিকিৎসক দিয়ে চিকিৎসা করাতে চান। তিনি জানান, এরই মধ্যে ব্যক্তিগত চিকিৎসক দিয়ে খালেদা জিয়ার চিকিৎসার প্রক্রিয়া শুরু হয়েছে।

তবে বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে অন্ধকারে আছে দলটি। ফলে দলের ভিতরে এবং বাইরে সাবেক এ প্রধানমন্ত্রীর সুস্থতা নিয়ে নানা উদ্বেগের সৃষ্টি হচ্ছে। খুব দ্রুত তাঁর জামিন দিয়ে চিকিৎসার সুযোগ দেয়ার বিষয়টি জোরে সোরে আলোচিত হচ্ছে। বর্তমানে তার জামিনেও ওপর ৮ মে পর্যন্ত আপিল বিভাগের স্থগিতাদেশ বলবৎ আছে। শারীরিক অসুস্থতার বিষয়টি নিয়ে সহসাই আপীল বিভাগে স্থগিতাদেশ প্রত্যাহারের পিটিশন করা প্রয়োজন।

Facebook Comments

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.