“হাসিনা বহুত বাড়াবাড়ি করে ফেলছে, পতন হবে| এখনও আশায় আছেন সিনহা !”

ঘটনাচক্রে কথা হলো আ’লীগের এক নীতিনির্ধারকের সাথে।
 
প্রথমেই তিনি যা বললেন, আমি রীতিমত হতভম্ব! বললেন, হাসিনা অনেক বেশি বেশি বাড়াবাড়ি করে ফেলছে। তার মৃত্যু বোধ হয় অপঘাতে।
 
জানতে চাইলাম- বিষয়টা কি? বললেন, “বেগম জিয়াকে জেলে নেয়ার বুদ্ধিটা যে বা যাদের মাথা থেকে আসছে, তারা বড় ক্ষতি করে দিলো আ’লীগের। আর বড় ক্ষতি হবে আমাদের নেত্রীর!”
 
কেনো? বললেন– “মানুষ জেনে গেছে, খালেদা জিয়া এতিমের টাকা মারেননি, ব্যাংকে বরং ডবল টাকা আছে। রায় ৭ শ পাতা, নাকি ৭ হাজার, সেটা পাবলিকের শোনার সময় নাই, তারা মেইন পয়েন্টটা জানতে চায়–টাকা চুরি করছে, অথবা করে নাই। এখানে যখন কেউ মেরে খায়নি, তাহলে খালেদা জিয়াকে জেল দেয়া অন্যায় হইছে। লোকজন পরিস্কার মনে করছে- বিচার হয় নাই, বরং হাসিনা প্রতিহিংসা করে আটকে রাখছে। তাই জেলে যাওয়ার পরে খালেদা জিয়ার প্রতি জনসমর্থন দিন দিন বাড়তেছে। যত চেষ্টাই করুক না কেনো, খালেদাকে জেলে রাখতে পারবে না হাসিনা। ছাড়া উনি পাবেনই।” বললাম, আপনার কথাবার্তা যে বিএনপির মত হয়ে যাচ্ছে, জয়েন করবেন নি? বললেন, “না ভাই, বিএনপির সুরে কথা বলি নাই। দেশের মানুষের ভাষায় কথা বললাম আমি। এসব কথা আমাদের দলের বহু মানুষ আড়ালে আবডালে বলাবলি করে!”
 
তিনি আরও বললেন- “আগেকার হিসাব ছিল, ইলেকশন হলে আ’লীগ ৪০টার মত সীট পাইতে পারে। কিন্তু ৮ তারিখের পরে সেই সম্ভবনাও নাই। হাসিনা যে ভাও করছে, খালেদাকে জেলে রেখে ইলেকশন করবে, সেটা বাস্তবে পারবে না। ঐ রকম চেষ্টা করতে গেলে ইলেকশনও হবে না, উল্টো আমারা নেত্রীকে হারাবো”।
 
কে মারবে তারে? বললেন- ‘১০ বছরে যত কান্ড করছে, তাতে উনারে মারার লোকের অন্ত নাই। দলের লোক থেকে শুরু ভিকটিম বহু মানুষ আছে।’ আর্মি ছাড়া কি কেউ অতবড় কাজ করার সাহস করবে? বললেন, ‘আর্মিই করবে। বহু আর্মি অফিসার আছে কাজটা করতে চায়, চেষ্টাও হইছে। আবারও করবে। দেশের এমন দুর্দশায় এরা বসে থাকবে না। ইলেকশনের সময় নাজুক অবস্থা থাকে, তখন ঘটনা ঘটে যাবে।
 
তিনি আরও বললেন, কোনো একটা জিনিস হাই পিকে ওঠার পরে আর উঠতে পারে না, তখন হয় পতন। হাসিনা ঐ ভুলটাই করে ফেলছে। বেগম জিয়াকে জেলে নিয়ে নিজের কপালটা পুড়লো হাসিনা!
 
বিচারপতি সিনহারও বেশ ঘনিষ্ট ঐ ভদ্রলোক । গেলো সপ্তাহে উনার সাথে কথা হয়েছে। বললেন, “সিনহা বাবু এখনও নাকি কিসের অপেক্ষায় আছেন- একটা কিছু হবে। আর হলে সিনহার কপালে শিকা ছিড়তে পারে”- তেমন আশাও করছেন।
Facebook Comments
Content Protection by DMCA.com

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.